শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

রাউজানে দুর্বৃত্তের হামলায় এডভোকেট বখতিয়ার আহত

প্রতিবেদক, চট্টগ্রাম

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮ শুক্রবার, ১১:২১ পিএম

রাউজানে দুর্বৃত্তের হামলায় এডভোকেট বখতিয়ার আহত

চট্টগ্রামের রাউজান গহিরা মোবারক খিল এলাকায় ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে গাউছিয়া কমিটির যুগ্ম-মহাসচিব মোছাহেব উদ্দিন বখতেয়ারের উপর হামলা চালিয়েছে দুবৃত্তরা। শুক্রবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। গাউছিয়া কমিটি আয়োজিত  মাহফিলে তিনি ঈদে মিলাদুন্নবীর নানা দিক তুলে ধরে বক্তৃতা করছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় অর্ধশত উচ্ছৃংখল যুবক মোটর সাইকেলে করে অনুষ্ঠানস্থলে আসেন। তারা অনুষ্ঠানের প্রধান বক্তা মোছাহেব উদ্দিন বখতেয়ারের কাছাকাছি গিয়ে তার উপর হামলা চালায়। এ সময় তার পাঞ্জাবি ছিঁড়ে ফেলে, অশ্রাব্য গালিগালাজ করতে থাকে। হামলায় তিনি শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম শহরে নিযে আসেন।

তাঁকে চট্টগ্রাম শহরে বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। শারীরিকভাবে তিনি আঘাতপ্রাপ্ত হলেও বর্তমানে  আশংকামুক্ত বলে জানা গেছে।

মোছাহেব উদ্দিন বখতেয়ার ত্বরিকতভিত্তিক সংগঠন গাউছিয়া কমিটির দায়িত্ব পালনের পাশাপাশি আহলে সুন্নত ওয়াল জামাআত সমন্বয় কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন। এই সংগঠনের ব্যানারে তিনি দীর্ঘদিন ধরে জঙ্গিবাদ, জামায়াত-শিবির, হেফাজত ও পীর-তরিকতের নামে নানা অনৈসলামিক কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে আসছিলেন। ২০০১ সালে তিনি সুন্নিয়তপন্থি রাজনৈতিক বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী হিসাবে হাটহাজারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এডভোকেট বখতেয়ার রাউজানে তার উপর হামলার জন্য রাউজানের এক পীর ও তার অনুসারীদের দায়ি করেছেন। তিনি বলেন, ওই পীরের ইসলাম পরিপন্থি কর্মকান্ডের সমালোচনা করে বিভিন্ন সময় আমি কথা বলেছি। সম্প্রতি ওই পীরের অনুসারীরা জামেয়ার এক ছাত্রকে অপহরণ করেছিল।আমি এর বিরুদ্ধে সোচ্চার ছিলাম। সমালোচনা করে সমাবেশে বক্তৃতা করেছি। এ কারণে তারা আমার উপর ক্ষুব্ধ ছিল। দুর্বৃত্তরা হামলার সময় তাদের পীরের বিরুদ্ধে কথা বললে ভবিষ্যতে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেন।

আহলে সুন্নাত ওয়াল জমা`আত সমন্বয় কমিটির সম্মানিত সদস্য সচিব নন্দিত জননেতা এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার সাহেবের উপর রাউজান মোবারকখিলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) মাহফিলে সন্ত্রাসীদের  হামলার প্রতিবাদে শনিবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে। এতে সকলকে উপস্থিত থাকার জন্য আহবান জানান আহলে সুন্নাত ওয়াল জমা`আত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা এম এ মতিন।