মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

দুর্নীতির মামলায় সিডিএ’র ৩ প্রকৌশলী কারাগারে

সারাবেলা প্রতিবেদক

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০৯:৪১ পিএম

দুর্নীতির মামলায় সিডিএ’র ৩ প্রকৌশলী কারাগারে

কালভার্ট নির্মাণে দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) তিন প্রকৌশলীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

গ্রেপ্তার তিনজন হলেন- সিডিএর দুই সহকারী প্রকৌশলী গোলাম সরোয়ার ও হামিদুল হক এবং উপ-সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম।

রোববার বেলা ১২টা দিকে বন্দরনগরীর সিডিএ ভবন থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান দুদক চট্টগ্রামের উপ-পরিচালক লুৎফুল কবির।
তিনি বলেন, “নগরীর অক্সিজেন এলাকা থেকে কাপ্তাই সড়কের মাথা পর্যন্ত কাল্ভার্ট নির্মাণে চার লাখ ৯৮ হাজার ২০১ টাকা দুর্নীতির অভিযোগে ২০০৮ সালে কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছিল। ওই মামলাতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) লুৎফুল কবির বলেন, তিন প্রকৌশলীকে গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়েছে।

দুদকের পরিদর্শক (প্রসিকিউশন) এমরান হোসেন বলেন, জরুরি অবস্থার সময় ৩০টি মামলা দায়ের হয়েছিল। এর মধ্যে ১৫টি বিচারাধীন আছে। ১৫টি তদন্তাধীন আছে। তদন্তাধীন মামলাগুলোতে গ্রেফতার দেখিয়ে তিন প্রকৌশলীকে আদালতে পাঠানো হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের কৌসুলি কাজী ছানোয়ার হোসেন লাবলু জানান, ২০০৮ সালের অক্টোবরে নগরীর কোতয়ালী থানায় ৩০টি মামলা দায়ের হয়েছিল। এর মধ্যে তদন্তাধীন আছে ১৫টি।
তদন্তাধীন মামলাগুলোর মধ্যে গোলাম সরওয়ার ৬টি, জাহাঙ্গীর আলম ৩টি এবং হামিদুল হক একটি মামলায় আসামি।

গ্রেফতারের পর দুপুরে তাদের চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে হাজির করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।