বুধবার, ২১ নভেম্বর ২০১৮

মেসির ছায়ায় থাকতে চান নেইমার

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮ শনিবার, ০৯:৩৬ এএম

মেসির ছায়ায় থাকতে চান নেইমার

প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) খুব একটা সুখে নেই নেইমার। ফুটবলভক্তরা কম বেশি সবাই এ খবর জানেন। তাই আবার বার্সেলোনাতে ফিরতে চাইছেন এ ব্রাজিলিয়ান তারকা। আলোচনা এখন তাকে কিনতে কতো খরচ করতে হবে কাতালান ক্লাবটিতে? স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো জানিয়েছে, বিক্রিত দামেই নেইমারকে ফেরত পাচ্ছে বার্সেলোনা।

নেইমারকে কিনতে মরিয়া রিয়াল মাদ্রিদও। ক্রিস্তিয়ানো রোনালদোর জায়গায় তাকে অন্তর্ভুক্ত করতে উঠে পরে লেগেছে দলটি। কিন্তু মুন্ডো দিপার্তিভোর মতে, বার্সেলোনাতেই ফিরতে চান নেইমার। এমনকি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার সময় কোন রিলিজ ক্লজ রাখেননি বলেও জানিয়েছে তারা। পিএসজির মালিক নাসের আল-খালেফির সঙ্গে চুক্তিটা এমনই হয়েছে। তাই কেনা দামেই তাকে ছাড়বে দলটি।

নেইমারের রিলিজ ক্লজ নিয়ে রেডিও গ্লাবোকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমারের এজেন্ট মোত্তা বলেছেন, ‘আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি নেইমারের চুক্তিতে কোন রিলিজ ক্লজ নেই।’

বার্সেলোনার বাঁধন ছিন্ন করে গত মৌসুমে পিএসজিতে যোগ দেন নেইমার। ২২২ মিলিয়ন ইউরো খরচ করে তাকে কিনে নেয় ফ্রান্সের ক্লাবটি। কিন্তু ইনজুরির কারণে নিজের প্রথম মৌসুমের অনেকটা সময় ছিলেন মাঠের বাইরে। দ্বিতীয় মৌসুমে ফিরেছেন দারুণ ছন্দ নিয়ে। কিন্তু বিপত্তি বেঁধেছে হালের নতুন তারকা কিলিয়ান এমবাপেকে নিয়ে।

রাশিয়া বিশ্বকাপে সেরা উদীয়মান তারকার খেতাব জয়ী এমবাপেই প্রচার পাচ্ছেন নেইমারের চেয়ে বেশি। যেটা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় ফেলে দিয়েছে এ ব্রাজিলিয়ানের। এ গতিময় তারকাকে নিয়ে বর্তমান বাজারও সরব। গত সপ্তাহেই টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে জায়গা করে নিয়েছেন এমবাপে। এমন সম্মান কখনোই মেলেনি নেইমারের।

এছাড়াও লিগ ওয়ানের খেলার ধরণও ভাবাচ্ছে তাকে। বিশেষ করে প্রতিপক্ষ দলগুলোর মূল টার্গেটই থাকেন তিনি। যার খেসারত দিয়ে গত মৌসুমে পা ভেঙ্গে লম্বা সময় ছিলেন মাঠের বাইরে। তবে শুধু যে এ কারণে বার্সেলোনায় ফিরতে চাইছেন তাও নয়। নেইমার ন্যু ক্যাম্পকে খুব মিস করছেন। বিশেষ করে মেসি, সুয়ারেজ ও রাফিনহার সঙ্গে তার সম্পর্কটা বেশ গভীর। পাশাপাশি ন্যু ক্যাম্পের আকার ও ভূমধ্যসাগরীয় জলবায়ুও মিস করছেন এ ব্রাজিলিয়ান।

পত্রিকাটির মতে, এর মধ্যেই বার্সেলোনা ড্রেসিং রুমে প্রধান খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ। মূলত মেসির উপরই নির্ভর করছে নেইমারের ফেরা। মুন্ডোর মতে এ ব্রাজিলিয়ানের ব্যাপারে বেশ ইতিবাচক মেসি। তাই খুব শিগগিরই হয়তো নেইমারকে আবার দেখা যেতে পারে বার্সেলোনায়।

অথচ মেসির ছায়া থেকে মুক্তি পেতেই বার্সা ত্যাগ করেছিলেন তিনি। পিএসজিতে গিয়েও একই অবস্থা। তার চেয়ে বেশি প্রচার পাচ্ছেন এমবাপে। তাই ১৯ বছর এ তরুণের চেয়ে মেসির ছায়া হয়ে থাকাই পছন্দ করছেন নেইমার। গত মাসেই বার্সেলোনায় ফেরার ইঙ্গিত দিয়েছিলেন নেইমার। তবে সেবার ক্লাব থেকে ইতিবাচক সাড়া না পেলেও এবার পাচ্ছেন।