ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

ক্রোয়েশিয়ার ৬ হলুদ কার্ডে ক্ষতি আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক :

প্রকাশিত: ২৪ জুন ২০১৮ রবিবার, ১০:০১ পিএম

ক্রোয়েশিয়ার ৬ হলুদ কার্ডে ক্ষতি আর্জেন্টিনার

নাইজেরিয়ার বিপক্ষে খেলতে নামার আগে আর্জেন্টিনার চাওয়া, সেরা খেলোয়াড়দের খেলিয়ে আইসল্যান্ডকে যেন জিততে না দেয় ক্রোয়েশিয়া। তবে ক্রোয়েশিয়ার তেমন ভাবনা ভাবতে বয়েই গেছে। দলটির ডিফেন্ডার দেয়ান লভরেন জানিয়েছেন আর্জেন্টিনার কিসে সুবিধা হয় সেটা নিয়ে নয়, নিজেদের স্বার্থের কথা ভাবছে তার দল।
ছয় জন খেলোয়াড়ের একটি করে হলুদ কার্ড থাকা চিন্তা বাড়িয়েছে ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচের। তাই দ্বিতীয় সারির দল নামাতে পারেন তিনি।

আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে ছয় জনের কেউ আরেকটি হলুদ কার্ড পেলে পরের ম্যাচে খেলতে পারবে না। বিষয়টি মাথায় থাকার কথা উল্লেখ করে লভরেন জানান, আর্জেন্টিনা বা নাইজেরিয়ার চাওয়া পূরণের চেয়ে নিজেদের প্রয়োজন মেটানোই তাদের কাছে গুরুত্বপূর্ণ।

“আর্জেন্টিনার উদ্বেগ আমি পুরোপুরি বুঝি এবং তাদের আশা পরের ম্যাচেও ক্রোয়েশিয়া পুরো দল নিয়ে খেলতে নামবে। কিন্তু আমরা অবশ্যই এটা ভাবতে হবে, আমাদের যে খেলোয়াড়দের হলুদ কার্ড আছে, তাদের খেলানো উচিত হবে না।”

“কোচই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আমরা সবাই খেলার জন্য তৈরি আছি।”

“অবশ্যই আমাদের লক্ষ্য পুরো ৯ পয়েন্ট পাওয়া এবং আমরা মনে করি না, আইসল্যান্ডের বিপক্ষে জেতা সহজ হবে। আমরা অতীতে তাদের সঙ্গে খেলেছি এবং জানি তারা এমন দল, যাদের শ্রদ্ধা করা দরকার।”

নিজেদের বেঞ্চের শক্তি বোঝাতে লভরেন জানান, নিজেদের মধ্যে হওয়া তিন ম্যাচের মধ্যে দুটিতেও বেঞ্চের দলের কাছে সেরা একাদশ হেরেছিল।

ইভান রাকিতিচ, আন্তে রেবিচ, শিমে ভারসালকো, মারিও মানজুকিচ, মার্সেলো ব্রোজোভিচ ও ভেদরান চরলুকা-ক্রোয়েশিয়ার এই ছয় খেলোয়াড় নিষিদ্ধ হওয়া থেকে এক হলুদ কার্ড দূরে আছেন।

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় আইসল্যান্ডের মুখোমুখি হবে টানা দুই জয়ে এরই মধ্যে ‘ডি’ গ্রুপ থেকে নকআউট পর্বে খেলা নিশ্চিত করা ক্রোয়েশিয়া।