বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯

বৃহস্পতিবার বাজারে আসছে দেশ রূপান্তর

প্রতিবেদক, চট্টগ্রাম

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮ বুধবার, ১০:০২ পিএম

বৃহস্পতিবার বাজারে আসছে দেশ রূপান্তর

তথ্যজট ও বিভ্রান্তি নয়। আবার সব ঘটনাও খবর নয়। ব্যতিক্রমী এমন শ্লোগান নিয়ে নতুন পত্রিকা। অনেক পত্রিকার ভিড়ে নতুন আরেকটি পত্রিকা চ্যালেঞ্জ বটে। আবার নির্বাচনের আগে এ সময়টাও তাজা খবরের জন্য চ্যালেঞ্জ সময় বটে।   

আর সব চ্যালেঞ্জ সামনে রেখে দায়িত্বশীলতার স্বাক্ষর রাখতে আসছে নতুন ‘দৈনিক দেশ রূপান্তর’।  বৃহস্পতিবার বাজারে আত্মপ্রকাশ করতে যাচ্ছে রূপায়ন গ্রুপের দৈনিকটি।

পাঠকেরা ৫ টাকায় কিনতে পারবেন ১২ পৃষ্ঠার পত্রিকাটি। এক ঝাঁক তরুণ, উদ্যোমী সাংবাদিকের পরশে দৈনিকটিতে সব বিভাগের খবরই গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। দৈনিকটির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন অমিত হাবিব।

পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব নেয়ার আগে অমিত হাবিব দৈনিক কালের কণ্ঠ’র উপদেষ্টা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়া সাংবাদিকতায় তিন দশকের অভিজ্ঞতাসম্পন্ন অমিত হাবিব দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ, দৈনিক যায়যায়দিনে কাজ করেছেন।

২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেয়ার পর পত্রিকাটি প্রকাশে মুখ্য ভূমিকা পালন করেন তিনি। ২০১৩ সাল থেকে এ পত্রিকার উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন অমিত হাবিব।

দেশ রূপান্তর পত্রিকা প্রসঙ্গে সম্পাদক অমিত হাবিব বলেন, ‘প্রযুক্তির কল্যাণে গণমাধ্যমের কাঠামো পরিবর্তন করতে হচ্ছে প্রতিনিয়ত। চ্যালেঞ্জ বাড়ছে। সত্যের সঙ্গে মিথ্যার গাঁথুনি থাকায় পাঠক সঠিক খবরের সন্ধানে হাপিয়ে উঠছে। আমরা সেটা অনুধাবন করেই পত্রিকাটি পাঠকপ্রিয়তা করে তুলতে সচেষ্ট থাকব। মূলত দায়িত্বশীল মানুষদের জন্যই আমরা বস্তুনিষ্ঠ সংবাদে অধিক মনোযোগী হব।’

তিনি বলেন, ‘রাজনীতি মানুষের মননে। আর আমরা সেই মোক্ষম সময়টিই বেছে নিয়েছি। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ করে দৈনিকটি প্রকাশের মধ্য দিয়ে আমরা পাঠককে বাড়তি কিছু দিতে চাই।’
দেশ রূপান্তরের কার্যালয় অবস্থিত রাজধানীর বাংলামোটরে ১১৪ কাজী নজরুল ইসলাম এভিনিউয়ের রূপায়ন ট্রেড সেন্টারে।

চট্টগ্রামে পত্রিকাটির হাল ধরেছেন বর্ষীয়ান সাংবাদিক ফারুক ইকবাল। ইতিপূর্বে তিনি কালেরকন্ঠ, যায়যায়দিন, বিডিনিউজে চট্টগ্রামের ব্যুরো প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়া আছেন ম. শামসুল ইসলাম, ঋত্বিক নয়ন, মাসুম হাবিব, সুবল বড়ুয়া, মাহাবুবুর রহমান ও নয়ন চক্রবর্তী। কামাল চেম্বার (৭ম তলা) ৬১ জুবিলী রোডে পত্রিকাটির চট্টগ্রাম অফিসের ঠিকানা।