বুধবার, ২১ নভেম্বর ২০১৮

শেরশাহ সাংবাদিক হাউজিংয়ে মন্ত্রী-মেয়র মিলে প্রকল্পের উদ্বোধন

প্রতিবেদক, চট্টগ্রাম

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৯:২৬ পিএম

শেরশাহ সাংবাদিক হাউজিংয়ে মন্ত্রী-মেয়র মিলে প্রকল্পের উদ্বোধন

প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম নগরীর শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে নির্মাণ করা হচ্ছে দু’টি সড়ক। চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রকল্প দু’টি বাস্তবায়ন করেছে। শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাসহ জালালাবাদ ওয়ার্ডের উন্নয়নের জন্য প্রায় ১৩৮ কোটি টাকার প্রকল্পের অনুমোদন পাওয়া গেছে।

বন, পরিবেশ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ ও মেয়র আ জ ম নাছির উদ্দীন মিলে শুক্রবার নগরীর শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে  অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির সম্পাদক হাসান ফেরদৌস, ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সাবেক চেয়ারম্যান মাঈনুদ্দিন কাদেরী শওকত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, এডভোকেট সুখময় চক্রবর্তী, নুর উদ্দিন আহমেদ, মঞ্জুর আলম মঞ্জু, শতদল বড়ুয়া, আব্দুস সাত্তার চৌধুরী, নওশাদ চৌধুরী, ছরওয়ারুল কবির চৌধুরী, মোহাম্মদ শহিদুল্লাহ, ফরহাদ আরমানসহ সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ ও স্থানীয় বাসিন্দারা।

অনুষ্ঠানে  বন, পরিবেশ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামি নির্বাচনেও শেখ হাসিনার সরকারকে আবারো নির্বাচিত করার আহবান জানান।

তিনি বলেছেন, বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে এর আগে জনগন কখনোই দেখেনি। বিশ্বে শেখ হাসিনার সরকার উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রামের উন্নয়নে সরকার কয়েক হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।

অনুষ্ঠানে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন সরকারের ধারাবাহিকতা রক্ষায় আগামি নির্বাচনে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে বলেন, নগর উন্নয়নে ইতিমধ্যে সরকার ১হাজার ২৩০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে। চট্টগ্রাম মহানগরীর আলোকায়নে আরো একটি প্রকল্প জমা দেয়া হয়েছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রাম হবে একটি নান্দনিক শহর। এজন্য তিনি নগরবাসীর সহায়তা কামনা করে মেয়র বলেন, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাসহ জালালাবাদ ওয়ার্ডের উন্নয়নের জন্য প্রায় ১৩৮ কোটি টাকার প্রকল্পের অনুমোদন পাওয়া গেছে।

এ সময় সমিতির নেতৃবৃন্দ জানান, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় পানি সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম ওয়াসা প্রকল্পটি বাস্তবায়ন করেবে। আইন শৃংখলার উন্নয়নসহ আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য স্কুল-খেলার মাঠের জন্য জায়গা রেখে কমিউনিটি সেন্টার ও ফ্ল্যাট ব্লক নির্মাণ করা হবে। পরে দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি জামে মসজিদের খতিব মাওলনা নজরুল ইসলাম আশরাফী।