শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

অকৃতজ্ঞ কুকুর !

সারাবেলা ডেস্ক

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০১৮ শনিবার, ১০:১৫ পিএম

অকৃতজ্ঞ কুকুর !

প্রভুভক্ত প্রাণি হিসেবে কুকুরের খ্যাতি বিশ্বজোড়া। এমনটা বলাই হয়ে থাকে, ‘ডগস আর ম্যানস বেস্ট ফ্রেন্ড’! বিষয়টি বাস্তব যে আপনার পোষা কুকুরটি নির্দ্বিধায় আপনার জন্য প্রাণও দিয়ে দিতে পারে। বিশ্বস্ততার দিক থেকে মানুষের কাছে কুকুরের মতো অকৃত্রিম বন্ধু হয়তো আর হয় না।

এ রকম একটি ককুর রাস্তা পার হতে গিয়ে গাড়ির নীচে পড়তে যাচ্ছিল। মানবিক বিবেচনায় কুকুরটিকে রাস্তা পার করে দিতে এগিয়ে আসলেন বিশ্ববিদ্যালয় ছাত্র তানজিদুল আলম (২০) । রাস্তা পার হয়ে চলে যাচ্ছিলেন এমন সময় হিংস্র হয়ে উঠে কুকুরটি। লাফিয়ে উঠে তানজিদকে কামড়ে রীতিমত রক্তাক্ত করে দিল। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভেক্সিন-সহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। ঘটনাটি ঘটেছে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালেয় ক্যাম্পাস এলাকায়।

আহত তানজিদুল আহসানের পিতা আবুল কাশেম জানান, বিশ্বস্থ প্রাণী ককুর হঠাৎ হিংস্র হয়ে উঠে তার ছেলেকে কামড়ে মারাত্মক জখম করেছে। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর এখন সে কিছুটা সুস্থ।

সানজিদের বাড়ি আনোযারা উপজেলার সৈয়দকুচাইয়া গ্রামে। সে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি ও এনিমেল সাইন্স বিষয়ে পড়ালেখা করছিল।