শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

বই মেলায় আসছে নিষিদ্ধকথক

রবিউল হোসেন

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৮ রবিবার, ১০:২৫ পিএম

বই মেলায় আসছে নিষিদ্ধকথক

এবারের বই মেলায় আসছে তরুণ লেখক সালাহ্ উদ্দিন আহমেদ জুয়েলের গল্পের বই ‘নিষিদ্ধকথক’ । লেখক সালাহ্ উদ্দিন আহমেদ জুয়েল বলেন, বাছাই করা ৪৫টি গল্পে সংকলন রয়েছে এ বইয়ে।

প্রকাশনী সূত্রে জানা গেছে, নিষিদ্ধকথক বইয়ের গল্পগুলো দেশ, সমাজ, পরিবার এমনকি মানুষের ব্যক্তিজীবনে ঘটে চলা এমন কিছু ঘটনার উপাখ্যান, যা আমাদের মনোজগতে চিন্তা-চেতনার খোরাক যোগায়। শ্রেণীবৈষম্যের কপালে চপেটাঘাত করে মানুষের বিবেকবোধকে জাগ্রত করে এরকম কিছু ম্যাসেজ দিতে চেষ্টা করেছেন লেখক তার অণুগল্পগুলোতে। বইয়ের উল্লেখ্য যোগ্য কয়েকটি গল্পের নাম: উত্তরাধিকার, অস্তিত্ব, বাংলাদেশ, ওরা নক্ষত্র ছোঁবে, জ্বীন, থেমনা, ভাই, অগল্প, খেলনা, আলো, গোপন বিধুর, টক্কর, জাতিস্মর। গল্পগুলো আপনাকে ভাবাবে, জাগ্রত করবে মানবিক চেতনা।

লেখক সালাহ উদ্দিন আহমেদ জুয়েল ১৯৮১ সালের ২২ ফেব্র“য়ারি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার বটতলি গ্রামের ‘নুর মঞ্জিল’ এ জন্মগ্রহণ করেন। বাবা আলী আহমেদ ইঞ্জিনিয়ার ও বেগম ফাতেমা আহমেদ এর সন্তান। নেটওয়ার্কিং টেকনোলজিতে এমসিপি (মাইক্রোসফট সার্টিফায়েড প্রফেশনাল) সম্পন্ন করে বর্তমানে একটি প্রাইভেট ফার্মে কর্মরত। আনন্দম প্রকাশনী থেকে বের হওয়া বইটি প্রচ্ছদ করেছেন নবী হোসেন। অমর একুশে বইমেলার ‘ম্যাগনাম ওপাস’ স্টলে বইটি পাওয়া যাবে। এছাড়াও চট্টগ্রামের বই মেলায় ‘পেন্সিল’ স্টলে এই বইটি পাওয়া যাবে। বইটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা (২৫% ডিসকাউন্টের পর)। কুরিয়ারের মাধ্যমেও বইটি পাওয়া যাবে। বিকাশ (০১৭৪৩৪৩১৮০৬),রকেট (০১৬১৬০৬৯৬২৩৫)।