শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

আপিলে চট্টগ্রামে ৫ মনোনয়নপত্র বৈধ, বাতিল ১

প্রতিবেদক, চট্টগ্রাম

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১০:৪৮ পিএম

আপিলে চট্টগ্রামে ৫ মনোনয়নপত্র বৈধ, বাতিল ১

চট্টগ্রামে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফেরত পেলো ৫ জন প্রার্থী। অপরদিকে আপিল নাকচ হয়েছে একজনের। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) আপিল শুনানির প্রথম দিনের কার্যক্রম পর্যালোচনা করে এ চিত্র পাওয়া গেছে।

পর্যালোচনা করে দেখা গেছে রিটার্নিং অফিসার লাভজনক পদে থাকার কারণে যেসব প্রার্থীদের প্রার্থিতা বাতিল করেছিলেন আপিলে তার বেশিরভাগই প্রার্থিতা ফেরত পেয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার নেতৃত্বে বৃহস্পতিবার  কমিশন প্রথম দিনের মতো আপিল শুনানি করেন। এতে আপিলের আবেদনকারীদের মধ্যে ১ থেকে ১৬০ ক্রমিক পর্যন্ত আবেদন নিষ্পত্তি হয়।দ্বিতীয় দিন শুক্রবার ১৬১ থেকে ৩১০ এবং তৃতীয় দিন শনিবার ৩১১ থেকে ৫৪৩ পর্যন্ত শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত তিন দিনে নির্বাচন কমিশনে (ইসি) মোট ৫৪৩টি আপিল জমা পড়ে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল।

আপিলে বিএনপির যেসব প্রার্থী প্রার্থিতা ফেরত পেয়েছেন তারা চট্টগ্রাম-১ আসনের নুরুল আমীন,  চট্টগ্রাম-৩ আসনের মোস্তফা কামাল পাশা, চট্টগ্রাম-৮ আসনের এরশাদ উল্লাহ, চট্টগ্রাম-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জহিরুল ইসলাম, চট্টগ্রাম-১০ আসনে জাসদের আনিরসুর রহমান।

এদিকে চট্টগ্রাম-৫ আসনের বিএনপি প্রার্থী মীর মোহাম্মদ নাসিরউদ্দিনের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত বহাল আছে। অপেক্ষমান আছে চট্টগ্রাম-৯ আাসনের সামসুল আলমের মনোনয়নপত্র সংক্রান্ত সিদ্ধান্ত।

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।