বুধবার, ২১ নভেম্বর ২০১৮

ভ্যাট কর্মকর্তা রিপেন খুনের ঘটনায় বন্ধু গ্রেফতার

প্রতিবেদক, চট্টগ্রাম

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮ রবিবার, ০৮:৩৫ এএম

ভ্যাট কর্মকর্তা রিপেন খুনের ঘটনায় বন্ধু গ্রেফতার

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তীরে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মচারী রিপেন সিংহ ধ্রুব খুনের ঘটনায় তার বন্ধু শোভন চৌধুরী শুভকে (৩০) গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১৯ অক্টোবর) রাতে  আনোয়ারা উপজেলায় তার মামার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। নিহত রিপেনের বাড়িও আনোয়ারায়। তারা নগরীর আসকার দিঘীর পশ্চিম পাড়স্থ অফিসার্স লেইনে থাকতেন।   

নগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু বকর সিদ্দিক বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আনোয়ারা উপজেলায় আসামির মামার বাড়ি থেকে শোভন চৌধুরী শুভকে গ্রেফতারা করা হয়েছে। আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে আদালতে।’

শুভ চট্টগ্রামের রাউজান উপজেলার পূর্ব গুজরা গ্রামের অজিত চৌধুরীর ছেলে। নগরীর হাজারী লেইনের মিষ্টি ঘর গলিতে ধীমাণ বণিকের ভবনে তারা ভাড়া থাকেন।

গত ১২ অক্টোবর রিপেনের লাশ উদ্ধারের পর থেকে শুভ আত্মগোপনে চলে গিয়েছিল বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন।

নিহত রিপেন গত ১২ অক্টোবর সকালে নগরের আসকার দিঘীর পশ্চিম পাড়স্থ অফিসার্স লেইনের বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। সন্ধ্যায় রিপেনের সন্ধানে তার পিতা ক্ষুধিরাম সিংহ নগরের কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। রাত ৮টায় পতেঙ্গার চরপাড়ায় কর্ণফুলী নদীর তীরে পাথরের ফাঁকে আটকানো অবস্থায় রিপেনের মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ। রিপেনের বাড়িও আনোয়ারা উপজেলায়।

রিপেনের বাবা ক্ষুধিরাম সিংহ দাবি করেন, রিপেনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। শুভ চৌধুরী নামে তার এক বন্ধু আছে হাজারি লেইনে। শুভকে আটক করে জিজ্ঞাসাবাদ করলেই সবকিছু পরিষ্কার হবে।