ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮

আনোয়ারায় প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্রীসহ আহত ৩

প্রতিনিধি, আনোয়ারা

প্রকাশিত: ০২ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ০৮:২৪ পিএম

আনোয়ারায় প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্রীসহ আহত ৩

আনোয়ারায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুইপক্ষের মারামারিতে স্কুল ছাত্রীসহ ৩ জন আহত হয়েছে।

আহত হলেন, জাহানারা বেগম (৪০) মজিনা আকতার (২০) ও দশম শ্রেণীর ছাত্রী মোছাম্মৎ মতুর্জা (১৬)। হামলার প্রতিবাদে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন করে।

অভিযোগ পাওয়া গেছে, সোমবার রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের দক্ষিণ বন্দর মুছা তালুকদারের বাড়িতে স্থানীয় নাছির জোর পূর্বক জাহানারা বেগমের জায়গা দখল করতে গেলে জাহানারা বেগম ও তার ছেলে মেয়েদের সাথে কথা কাটাকাটিতে জড়ায়। এক পর্যায়ে নাছিরের লোকজন ধারালো অস্ত্রসস্ত্র ও লাঠিসোটা নিয়ে জাহানারা বেগমের পরিবারের উপর হামলা করে, বসত ঘর ভাঙচুর করে।এসময় বাধা দিতে গেলে জাহানারা বেগম ও তার ২ মেয়ে গুরুতর আহত হয়। এ ঘটনায় সোমবার রাতে কর্ণফুলী থানায় ৩ জনে আসামী করে জাহানারা বেগম একটি অভিযোগ দায়ের করেছে।

জাহানারা বেগম বলেন, আমার স্বামীর পৈতৃক জমি স্থানীয় নাছির ও তার লোকজন নিয়ে দখল করতে আসলে আমরা বাধা দেই। এ সময় তারা আমার ঘরের ঢুকে ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ আমার মেয়েদের উপর হামলা করে। এ ঘটনার প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবী করছি।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুরর দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মো. সোলাইমান, প্রকৌশলী রাম চন্দ্র দাশ, উপজেলা যুবলীগ নেতা মুজিবুর রহমান, ছাত্রলীগ নেতা প্রান্তদত্ত আপনসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কর্ণফুলী বন্দর পুলিশ ফাঁড়ির উপ পুলিশ পরির্দশক এসআই নাজিম উদ্দিন বলেন, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। আমরা ঘটনার সত্যতা তদন্ত করে দেখছি।  জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।