ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮

চট্টগ্রাম চিড়িয়াখানায় আসছে ৬ জেব্রা

সারাবেলা প্রতিবেদক

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৭ শনিবার, ০৯:৩৯ পিএম

চট্টগ্রাম চিড়িয়াখানায় আসছে ৬ জেব্রা

চট্টগ্রাম চিড়িয়াখানায় আসছে নতুন অতিথি। দর্শনার্থীদের কাছে চিড়িয়াখানাকে আরো আকর্ষনীয় করতে যোগ হবে ৬ জেব্রা। প্রায় ৪৫ লাখ টাকা খরচে আগামী দুই মাসের মধ্যে এসব জেব্রা কেনা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শনিবার জেলা প্রশাসক জিল্লুর রহমানের সভাপতিত্বে চিড়িয়াখানার নির্বাহী কমিটির সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হয়।

এর আগে জেলা প্রশাসন পরিচালিত চট্টগ্রাম চিড়িয়াখানায় শিশুদের জন্য নবনির্মিত "কিডস জোন" উদ্বোধন করা হয়। সভায় সিদ্ধান্ত হয় আগামী দুই মাসের মধ্যে চট্টগ্রাম চিড়িয়াখানা পরিবারে যোগ হবে ছয়টি জেব্রা। দুই মাসের মধ্যে জেব্রা বসবাসের উপযোগী করে হাউজ নির্মান করার নির্দেশ দেন জেলা প্রশাসক মহোদয়। এছাড়া চিড়িয়াখানার অভ্যন্তরে আরসিসি, টেকসই এবং দৃষ্টিনন্দন রাস্তা নির্মানের সিদ্ধান্ত গৃহীত হয়। জেব্রা সংগ্রহ এবং রাস্তা নির্মানের কাজ রোববার থেকেই শুরু হবে বলে জানা গেছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন চিড়িয়াখানার সদস্য সচিব রুহুল আমিন জানান, চিড়িয়াখানাকে চট্টগ্রামের দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার চেষ্টা চলছে। সাধারণ মানুষকে কম টাকায় বিনোদন দেয়াই আমাদের লক্ষ্য। একটি টিম ওয়ার্কের মাধ্যমে চট্টগ্রাম চিড়িয়াখানাকে দর্শনার্থীদের কাছে আরো আকর্ষনীয় করে তোলার চেষ্টা চলছে।