ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭

কর্ণফুলীতে গণপরিবহনে নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত

পটিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:১০ এএম

কর্ণফুলীতে গণপরিবহনে নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত


দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গণপরিবহনে চরম নৈরাজ্য বন্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। দীর্ঘদিন ধরে গণপরিবহনে নৈরাজ্যের কারনে দক্ষিণ চট্টগ্রামের ৮টি উপজেলার যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়।

ফিটনেসবিহীন যানবাহন, লাইসেন্সবিহীন চালক ও যাত্রীদের জিম্মি করে ইচ্ছা মাফিক ভাড়া আদায় এখানকার নিত্যনৈমিত্তিক ব্যাপার। আর এসব অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে নবগঠিত কর্ণফুলী উপজেলার নির্বাহী অফিসার( ইউএনও) ও ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

প্রশাসন সূত্রে জানায়, দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার মইজ্জারটেক ও কলেজ বাজারে আদালত পরিচালনা করে ৭জন চালককে জরিমানা করেন। অভিযানে চালক হেলপারদের সর্তক করার পাশাপাশি সবাইকে আইন মানারর নির্দেশনা প্রদান করা হয়।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী জানায়, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না। ইচ্ছে মাফিক ভাড়া আদায় করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। কর্ণফুলী উপজেলার নির্বাহী অফিসার( ইউএনও) ও ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী আরো বলেন, আমি কর্ণফুলীতে যোগদানের পর থেকে ফিটনেসবিহীন যানবাহন, লাইসেন্সবিহীন চালক ও যাত্রীদের কাছ থেকে ইচ্ছা মাফিক ভাড়া আদায়সহ বিভিন্ন অনিয়মের ও যাত্রী হয়রানির অভিযোগ পাচ্ছি। যাত্রী হয়রানি রোধে গণপরিবহনের শৃংখলা আনতে ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি।