ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮

পটিয়ার তারেক মাতাবে মালেশিয়া

রবিউল হোসেন, চট্টগ্রাম

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৮ শনিবার, ০৮:১৭ পিএম

পটিয়ার তারেক  মাতাবে মালেশিয়া

চট্টগ্রামের পটিয়ার ছেলে উদীয়মান ব্যাটম্যান ও উইকেট কিপার তারেক কামাল দেশের গন্ডি পেরিয়ে এবার মালেশিয়া খেলতে যাচ্ছেন। মালেশিয়া ক্রিকেট বোর্ডের আয়োজনে ক্লাব কাপে অংশ নেয়ার জন্য শনিবার রাতেই ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তার।

সে পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের কামাল উদ্দিনের ছেলে। ছোটকাল থেকেই ক্রিকেট নিয়ে ছিল তার যত স্বপ্ন। বয়স যখন ১৩ তখন থেকেই ক্রিকেট খেলা শুরু করে। উদীয়মান এ ব্যাটসম্যান তারেক চিটাগাং প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলে ২০১৮ সালে খেলেছে ঢাকা ক্রিকেট লিগে। জাতীয় ক্রিকেট দলে খেলা তার লক্ষ্য।

তারেকের সাথে কথা বলে জানা যায়, চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সে। দুই ভাইয়ের মধ্যে সে সবার ছোট। বাবা মায়ের আদরের ছেলে হওয়ার তার ইচ্ছে অনুযায়ী কম বয়সে বিকেএসপিতে প্রশিক্ষন নেয়ার অনুমতি দেয়। সে সুবাধে বিকেএসপিতে প্রশিক্ষন নিয়ে ধাপে ধাপে চট্টগ্রাম জেলা দলের হয়ে অনুর্ধ ১৪,১৬ ও ১৮ এর নিয়মিত খেলোয়াড়। অনুর্ধ-১৭ দলে থাকাকালিন ২০১৫ সালে প্রথমবার মালেশিয়ায় যায় ক্লাব কাপ খেলার জন্য। ২০১৬ সালে উদীয়মান ক্রিকেট একাডেমীর হয়ে ভারতে খেলতে যায় তারেক। তাও ভারতের একটি ক্লাব কাপে অংশ নেয়ার জন্য।

পরবর্তীতে ২০১৫-১৬ সেশনে চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ-১৮ দলের হয়ে খেলে। ২০১৫ সাল থেকে শুরু করে বিগত ৩ বছর ধরে চট্টগ্রম প্রিমিয়ার ক্রিকেট লিগে অংশগ্রহণ করেছে। এবার ফ্রেন্ডস ক্লাবের হয়ে খেলেন। ঢাকা লিগে এবার ইস্কাটনের হয়ে খেলে। সবগুলো খেলায় তার পারফরম্যান্স ছিল দেখার মতো।

সর্বশেষ চট্টগ্রাম বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আয়োজিত ক্রিকেট টুর্ণামেন্টে নিজের শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিপেনডেন্ট ইউনিভারসিটির হয়ে টানা দু খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়। তার পরবর্তী ল্য জাতীয় ক্রিকেট দলে চান্স পাওয়া। সে ধারাবাহিকতায় নিজেকে উজার করে দিয়ে খেলছেন।

তারেক কামালের সাথে কথা হলে সে জানায়, হেরিটেইজ ক্রিকেট কাবের হয়ে ক্লাব কাপে অংশ নিতে মালেশিয়ার কুয়ালালামপুর যাবে শনিবার রাতে। চিটাগাং প্রিমিয়ার ক্রিকেট লিগ ও ঢাকা লিগে অংশগ্রহণ করে তার অনেক অভিজ্ঞতা যোগ হয়েছে। তার ল্য জাতীয় ক্রিকেট দলে স্থান করে নেয়া। সে সকলের কাছে দোয়া চেয়েছেন।