ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭

র‍্যাংকিংয়ে সেরা পাঁচে মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৭ রবিবার, ১০:০৫ পিএম

র‍্যাংকিংয়ে সেরা পাঁচে মুস্তাফিজ

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্স ছিল যথেষ্টই ভালো। চোট থেকে সেরে ওঠার দীর্ঘ পর বল হাতে উজ্জ্বলতা ছড়িয়েছেন এই বাঁহাতি পেসার। এখন তাঁদের মিশন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ। এরই মধ্যে দল দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেও। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ শুরুর আগে দারুণ একটি সংবাদ পেয়েছেন কাটার মাস্টার, আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি।

আইসিসি ঘোষিত টি-টোয়েন্টির নতুন এই র‌্যাংকিংয়ের ৬৯৫ রেটিং পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানে আছেন মুস্তাফিজ। তাঁকে জায়গা দিতে ছয়ে নেমে যেতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রিকে। পাকিস্তানের স্পিনার ইমাদ ওয়াসিম আছেন শীর্ষ স্থানে। তাঁর রেটিং পয়েন্ট ৭৪২। ভারতের জাসপ্রিন্ত বুমরাহ ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির আছেন তৃতীয় স্থানে। তাহিরের রেটিং পয়েন্ট ৭১৯। চারে থাকা আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের রেটিং পয়েন্ট ৭১৭।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ৬৪৮ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন। অবশ্য টি-টোয়েন্টির অল রাউন্ডারদের র‌্যাংকিংয়ে ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে এই বাঁহাতি শীর্ষেই আছেন।

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিং

১. ইমাদ ওয়াসিম (৭৪২)

২. জাসপ্রিত বুমরাহ (৭৩৭)

৩. ইমরান তাহির (৭১৯)

৪. রশিদ খান (৭১৭)

৫. মুস্তাফিজুর রহমান (৬৯৫)

৫. স্যামুয়েল বদ্রি (৬৯৪)

৭. জেমস ফকনার (৬৮৮)

৮. সুনীল নারাইন (৬৭৬)

৯. সাকিব আল হাসান (৬৪৮)

১০. রবিচন্দ্রন অশ্বিন (৬২৬)