ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭

চট্টগ্রামে সাংবাদিকদের নতুন সংগঠন সিআরএফ

সারাবেরা প্রতিবেদক

প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৭ সোমবার, ০৮:১৪ পিএম

চট্টগ্রামে সাংবাদিকদের নতুন সংগঠন সিআরএফ

যাত্রা শুরু করেছে চট্টগ্রামের সাংবাদিকদের নতুন সংগঠন চিটাগং রিপোর্টার’স ফোরাম (সিআরএফ)। সংগঠনের ১১ সদস্যের আহবায়ক কমিটিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি ও প্রতিদিনের সংবাদের ডেপুটি এডিটর কাজী আবুল মনসুর আহবায়ক, দৈনিক কালেরকন্ঠের ব্যুরো প্রধান মুস্তাফা নইম ও দৈনিক সংবাদের ব্যুরো প্রধান নিরুপম দাশগুপ্ত যুগ্ম আহবায়ক, বৈশাখি টেলিভিশনের ব্যুরো প্রধান মহসিন চৌধুরীকে সদস্য সচিব করা হয়েছে।
নগরীর একটি রেস্টুরেন্টে রোববার রাতে চট্টগ্রামের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত রির্পোটারদের উপস্থিতিতে এই কমিটি ঘোষণা করেন দৈনিক জনকন্ঠের ডেপুটি এডিটর মোয়াজ্জেমুল হক।

ঘোষিত আহবায়ক কমিটির সদস্যরা হলেন, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবর, দেশ টিভির ব্যুরো প্রধান আলমগীর সবুজ, দৈনিক আজাদির সিনিয়র রিপোর্টার সবুর শুভ, দৈনিক পূর্বকোনের সিনিয়র রিপোর্টার এস এম ইফতেখারুল ইসলাম, দৈনিক পূর্বদেশের সিনিয়র রিপোর্টার সাইফুল্লাহ চৌধুরী, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের সিনিয়র রিপোর্টার ভূইয়া নজরুল, পরিবর্তন ডট কম এর ব্যুরো প্রধান খোরশেদুল আলম শামিম।

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, চ্যানেল আই এর ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, বাংলাদেশের খবর এর ব্যুরো প্রধান ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির পরিচালক মহসিন কাজী, সিনিয়র সাংবাদিক গোলাম মাওলা মুরাদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামসেদ চৌধুরী, দৈনিক জনকন্ঠের সিনিয়র রিপোর্টার হাসান নাসির, ইনকিলাবের সিনিয়র রিপোর্টার আইয়ুব আলী, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার আবুল হাসনাত, জিটিভি’র ব্যুরো প্রধান অনিন্দ্য টিট, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যুরো প্রধান তাজুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মুহাম্মদ সেলিম, দৈনিক পূর্বদেশের সিনিয়র সাংবাদিক রাহুল দাশ নয়ন প্রমুখ।

কমিটির সদস্য আলমগীর সবুজ জানান,সিআরএফ রিপোর্টারদের স্বার্থ সংরক্ষণ ও পেশাগত মান উন্নয়নে কাজ করে যাবে। নবগঠিত কমিটি আগামি দেড় মাসের মধ্যে গঠনতন্ত্র, সদস্যপদ ও নির্বাচনের ব্যপারে সিদ্ধান্ত নেবেন বলে তিনি জানান।