AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

কর্নফুলীর ইউএনও’র বদলি স্থগিত

সারাবেলা ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৭ শনিবার, ১১:৪২ পিএম
কর্নফুলীর ইউএনও’র বদলি স্থগিত

নিয়োগের তিন মাসের মধ্যে দেশের  নতুন উপজেলা চট্টগ্রামের কর্ণফুলীর নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান উদদিন মুরাদকে বদলি করা হয়েছিল। এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে বদলির আটদিন পর তা স্থগিত করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়। খবর এনটিভি অনলাইনের।

আগামী ২০ আগস্ট কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। ২৪ জুলাই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। নির্বাচনের জন্য ইউএনওর বদলির আদেশ স্থগিত করা হয়েছে বলে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা এক প্রজ্ঞাপনে জানিয়েছেন। গত ১৩ জুলাই এই প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে গত ৫ জুলাই একই কর্মকর্তার জারি করা প্রজ্ঞাপনে ইউএনও মুরাদকে খাগড়াছড়ির মাটিরাঙার ইউএনও হিসেবে বদলির আদেশ দেওয়া হয়। কর্ণফুলী উপজেলা ঘোষণার পর গত ১৭ এপ্রিল তাঁকে সেখানে নিয়োগ দেওয়া হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, সংবাদ প্রচারের পর এ নিয়ে ব্যাপক আলোচনা হয়। সংবাদটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের নজরে আনা হলে তিনি কর্ণফুলীর ইউএনওর বদলি স্থগিত করার আদেশ দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কর্ণফুলীর প্রথম ইউএনও মো. আহসান উদদিন মুরাদ  জানান, তিনি একটি কর্মশালায় অংশ নিতে এ মুহূর্তে ভারতে আছেন। বদলি স্থগিত করার প্রজ্ঞাপনটি তিনি হাতে পাননি।