ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭

ডিভোর্সের কথা স্বীকার করে কাঁদলেন জান্নাতুল

সারাবেলা প্রতিবেদক

প্রকাশিত: ০৪ অক্টোবর ২০১৭ বুধবার, ০৯:০৯ এএম

ডিভোর্সের কথা স্বীকার করে কাঁদলেন জান্নাতুল

তুমুল বিতর্কের পর এবার ফেইসবুক লাইভে এসে বিয়ে ও বিবাহ বিচ্ছেদের কথা স্বীকার করলেন জান্নাতুল নাইম এভ্রিল।

লাইভে এসে তিনি বলেন, আপনাদের সামনে কে বসে আছে? জান্নাতুল নাইম এভ্রিল। যে কিনা পৃথিবীর সব মানুষের কাছে সম্মান রেখে কয়েকটা কথা বলতে চাচ্ছে। সেখানে তিনি বলেন, ১৬ বছর বয়সে তার বাবা জোর করে বিয়ে দেওয়ার পরও জীবনে সফল হয়েছেন।

ছোটবেলা থেকে কখনওই কোনো বাধা বিপত্তির কাছে মাথা নিচু করেননি। সমাজের কথায় বা আশেপাশের মানুষের কথায় কান দেননি।

বাংলাদেশে ১৬ বছর বয়সে বিয়ে দিলে সেটাকে বাল্য বিবাহ বলে গণ্য করা হয়। তিনি বাল্য বিবাহের বিরুদ্ধে রুখে দাঁড়াতে চেয়েছিলেন। তিনি দেখিয়ে দিতে চেয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বেগম রোকেয়ার দেশে একটা মেয়ে চাইলে অনেক কিছুই পারে।

তিনি আরও বলেন, ডিভোর্সি হলেও হিউম্যান হিসেবে আমার রাইট আছে একটা ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে গিয়ে নিজেকে প্রেজেন্ট করার।

কই আমি তো নিজের জন্য কিছু চাইনি! আমি চেয়েছিলাম আপনাদের দেশের মেয়েগুলাকে জাস্ট দেখিয়ে দিতে যে, একটা মেয়ে চাইলে কী কী পারে।’

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার প্রধান শর্ত হলো প্রতিযোগীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কিন্তু জান্নাতুল সেই নিয়ম মানেননি। বিয়ে ও বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশ না করে প্রতিযোগিতায় অংশ নেওয়ায় অনেকেই তাকে প্রতারক আখ্যা দিয়েছেন।

কেউ কেউ তার খেতাব বাতিল করারও দাবি জানান। এমন অবস্থায় আয়োজক ও বিচারকদের পক্ষ থেকে নতুন বিজয়ীর নাম ঘোষণা করার কথা বলা হচ্ছে।