ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭

বাংলাদেশির মরদেহ গেল পাকিস্তানে

সারাবেলা ডেস্ক

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৮:৩৫ এএম

বাংলাদেশির মরদেহ গেল পাকিস্তানে

বিদেশে মৃত্যু বরণ করলে অনেক সময় লাশ ফেরত পাওয়া নিয়েই যে জটিলতার সৃষ্টি হয় তা অজ্ঞাতনামা সিনেমাতেই দেখানো হয়েছিল। সিনেমা যে ‘বাস্তবেরই প্রতিচ্ছবি’ তার প্রমাণ মিলেছে সম্প্রতি সৌদি আরব কর্তৃপক্ষের এক ভুলে। কারণ ওই সিনেমার মতোই লাশ শনাক্তে ভুল করে এক বাংলাদেশির মরদেহ পাকিস্তানে পাঠিয়ে দিয়েছে সৌদি আরব। পাকিস্তানের স্থানীয় সময় শনিবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে সৌদি আরবের সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট।

প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত এক ব্যক্তির মরদেহ নেয়ার জন্য পাকিস্তানের পেশওয়ারের বাচা খান বিমানবন্দরে অপেক্ষা করছিলেন তার পরিবারের সদস্যরা। কিন্তু যখন মরদেহটি পৌঁছায় তখন দেখা যায় ভুলক্রমে অন্য ব্যক্তির মরদেহ পাঠানো হয়েছে।

এক সপ্তাহ আগে নাজিমউল্লাহ নামের ওই ট্রাক চালক ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় নিহত হন। কিন্তু হাসপাতালে এক ব্যক্তি অপর একটি লাশকে নাজিমের লাশ বলে শনাক্ত করেন। সে অনুযায়ী লাশটিকে পাকিস্তানে পাঠান হয়।

লাশটি যখন বিমানবন্দরে পৌঁছায় তখন নাজিমের পরিবার তার লাশটি দেখে অবাক হন কারণ সেটি নাজিমের ছিল না। লাশটি নিতে তার পরিবার অস্বীকৃতি জানালে সেটি আবার সৌদি আরব ফেরত পাঠান হয়।

পরবর্তীতে জানা যায়, যে লাশটি ভুলক্রমে পাকিস্তানে পাঠান হয়েছিল সেটি এক বাংলাদেশি নাগরিকের মরদেহ ছিল।

কর্তৃপক্ষ এখন সঠিক লাশটি পাঠানোর ব্যবস্থা নিচ্ছেন।

সূত্র: সৌদি গ্যাজেট।