ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭

মালয়েশিয়ায় ছিনতাইকারীর হাতে আনোয়ারার যুবক খুন

রফিক আহমদ খান, মালয়েশিয়া

প্রকাশিত: ২০ জুন ২০১৭ মঙ্গলবার, ০৭:৪২ পিএম

মালয়েশিয়ায় ছিনতাইকারীর হাতে আনোয়ারার যুবক খুন

মালয়েশিয়ায় ছিনতাইকারীদের হাতে নিহত হয়েছেন এক প্রবাসী বাংলাদেশি যুবক। নিহত যবক চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমছড়া গ্রামের রফিক আহমদের  ছেলে মোহাম্মদ লোকমান হাকিম(২৩)।

নিহতের চাচা মনির আহমদ  জানান, ৫ ভাই এক বোনের মধ্যে লোকমান সবার বড়। পরিবারে সে ছিল একমাত্র উপার্জনক্ষম। তার মৃত্যুর খবরে বার বার মুর্ছা যাচ্ছেন মা। সমাগত ঈদের বিলীন হয়ে পুরো এলাকায় যেন শোকের ছায়া নেমে এসেছে।

মালয়েশিয়ায় প্রবাসী যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির জানান, রোবরার (১৮জুন) দিবাগত রাত দেড়টার দিকে  বুকিত বিনতাং পেভেলিয়ন শপিংমল থেকে কাজ শেষে বাসায় ফেরার সময় শপিংমলের পাশেই স্থানীয় ছিনতাইকারীদের হামলায় মাথায় গুরুতর আঘাত পেয়ে মারা যান লোকমান।রাতে তার নাম-ঠিকানা জানা না গেলেও সোমবার দিনে প্রবাসী জহিরুল ইসলাম জহির ফেসবুকের মাধ্যমে নিহত লোকমানের বিভিন্ন পরিচিতজনের কাছ থেকে নাম-ঠিকানা বিস্তারিত পান।লোকমানের লাশ স্থানীয় ডাংওয়াংগি থানার মর্গে রাখা হয়েছে। লাশ দেশে পাঠানোর জন্য তার মালিক নিজে এগিয়ে এসে ব্যবস্থা করছেন বলে জানান জহির।

নিহত লোকমান স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়ায় আসলেও বর্তমানে সে বৈধ কাজের ভিসায় ছিলো।সে পেভেলিয়ন শপিংমলেই তার মালিকের কাজ করত। তার জীবন বীমা নিষ্পত্তি ও অন্যান্য কাগজ-পত্রের কাজ সম্পন্ন করে শ্রীঘ্রই লাশ দেশে পাঠানো হবে জানান প্রবাসী জহিরুল।
 
নিহত লোকমানের চাচাতো ভাই মহিউদ্দিন মাহিন জানান, লোকমানের পরিবার আর্থিকভাবে খুব বেশি সচ্ছল নয়। তার লাশ দেশে আনার ব্যবস্থা হচ্ছে।

উল্লেখ্য, এ নিয়ে গত এক সপ্তাহে মালয়েশিয়ার ভিন্ন ভিন্ন স্থানে তিনজন বাংলাদেশি নিহত হন।