ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮

আনোয়ারায় গ্রামে ঢুকে হাতির তান্ডব

আনোয়ারা প্রতিনিধি

প্রকাশিত: ০৬ জুলাই ২০১৮ শুক্রবার, ১০:১২ পিএম

আনোয়ারায় গ্রামে ঢুকে  হাতির তান্ডব

আনোয়ারায় কয়েকদিন ধরে দেয়াং পাহাড় ও লোকালয়ের কাছাকাছি হাতির বিচরণ দেখা গেলেও এবার গ্রামে ঢুকে তান্ডব শুরু করেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার বটতলী ইউনিয়নের ছিরা বটতলী গ্রামের একটি বাড়িতে ঢুকে বাড়ির দেওয়াল ভাংচুর করে। এর আগে ফসলি জমি তছনছ করে দুই হাতি। 

স্থানীয় সূত্র জানায়, গত ১৫ দিন ধরে দেয়াং পাহাড় ও আশপাশের এলাকায় দু’টি বন্যহাতির বিচরণ এলাকাবাসী নজরে আসে। বাঁশখালীর পাহাড়ি এলাকা থেকে হাতি দু’টি এখানে এসেছে বলে এলাকাবাসীর ধারণা। হাতি দু’টি বৈরাগ, মোহাম্মদপুর, পশ্চিমচাল, ফকিরখিল, গুয়াপঞ্চকের বিভিন্ন এলাকায় হানা দিচ্ছিল। বৃহস্পতিবার রাতে পশ্চিমচালের সাবেক ইউপি সদস্য মোহাম্মদ সালামের বাড়িতে হামলা দিয়ে একটি দেয়াল ভাঙচুর করে। এর আগে ফসলি জমি তছনছ করে। এ সময় এক মহিলা আহত হয় বলে জানা গেছে।

বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান বলেন, কয়েকদিন আগে কয়েকটি হাতি এলাকায় প্রবেশের খবর পেয়ে এলাকার মানুষের মাঝে আতংকের সৃষ্টি হয়। তবে আমরা পরিদর্শন করি চৌকিদারদের নিয়মিত এলাকা পাহারায় রেখেছি। যাতে হাতি গুলো এলাকার মানুষের কোন ক্ষয়-ক্ষতি করতে না পারে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, লোকালয়ে হাতি আসার বিষয়টি নিয়ে বনবিভাগের সাথে যোগাযোগ করেছি। তাঁরা এলাকায় এসে বন্য হাতি গুলো দেখা গেছে। তবে আমি এলাকার লোকজন, জনপ্রতিনিধি, চৌকিদারসহ সবাইকে হাতি গুলোর বিষয়ে সজাগ থাকার জন্য অনুরোধ জানিয়েছি।