ঢাকা, রোববার, ২১ জানুয়ারি ২০১৮

পটিয়ায় চিটাগাং আইডিয়ালের পুনর্মিলনী শনিবার

পটিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৯:৩০ পিএম

পটিয়ায় চিটাগাং আইডিয়ালের পুনর্মিলনী শনিবার

পটিয়া উপজেলার চিটাগাং আইডিয়্যাল হাই স্কুলের প্রথম পুনর্মিলনী শনিবার। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে হয়েছে জানা গেছে। পূনর্মিলনি উৎসব উপলক্ষে পটিয়া হরিনখাইন চিটাগাং আইডিয়াল হাই স্কুল ক্যাম্পাসটি সেজেছে বর্ণিল সাজে। পূনর্মিলনি উৎসবে যোগ দিতে অপেক্ষায় রয়েছে হাজারো সাবেক শিক্ষার্থী।

শনিবারের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮টায় শোভাযাত্রা, ৯টায় কোরআন তেলাওয়াত, ৯টা ১৫ মিনিটে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন, ৯টা ৩০ মিনিটে অতিথিদের পুস্পমাল্য অর্পন, ১০টায় স্মৃতিচারন, শিক্ষক ও অতিথি সংবর্ধনা, ১০টা ৪৫ মিনিট থেকে আলোচনা সভা, দুপুর ১২টা ৪৫ মিনিটে প্রীতিভোজ, ১টা ৪৫ মিনিটে ফটোসেশন, ২টা ১৫ মিনিটে এক ও দলীয় সংগীত পরিবেশনা, বিকেল সাড়ে ৫টায় সভাপতির বক্তব্য ও অনুষ্টান সমাপ্তি। 

স্কুলের ১ম ব্যাচের ছাত্রী নগরীর একটি স্কুলের শিক্ষিকা সালেহা আনোয়ার জানান,"অনেকদিন পর নিজের স্কুলে যাবো। স্যারদের সাথে দেখা হবে। অনেক ভালোলাগা কাজ করছে"।আরেক সাবেক ছাত্র ডাঃ মামুনুর রশিদ আসতে না পারায় আক্ষেপ করে জানায়,"সরকারি দায়িত্বে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত থাকায় ১ম রিইউনিয়নে আসতে না পারায় অনেক খারাপ লাগছে"।

সুপার পেট্রোকেমিকেলে কর্মরত স্কুলের ৬ষ্ঠ ব্যাচের ছাত্র প্রকৌশলী ইয়াসিন জানায়"শিফট অনুযায়ী আমার ৪ দিনের ছুটি বৃ্হস্পতিবার শেষ, রিইউনিয়নের জন্যে দুদিন অতিরিক্ত ছুটি নিয়ে সবার সাথে রিইউনিয়নের কাজ করতেছি"। সাবেক শিক্ষক আমিরুল আলম আজাদ জানান,"গ্রামের বাড়ি নোয়াখালী থেকে বিকেলেই রওনা দিয়েছি, রাতে নগরীতে থেকে সকালবেলা আগের কর্মস্থানে যাবো। সাবেক ছাত্রছাত্রীদের সাথে দেখা হওয়ার পাশাপাশি পুরনো সহকর্মীদের সাথে দেখা হওয়ার সুযোগ করে দেয়ায় আয়োজকদের ধন্যবাদ জানাই"!

রিইউনিয়ন কমিটির সমন্বয়ক স্কুলের প্রাক্তন ছাত্র আব্দুন নূর জানান,১ম ব্যাচ থেকে শুরু করে সবাইকে নিয়ে কিছুদিন আগে স্কুলের এলামনি এসোসিয়েশন গঠন করেছি, এলামনি এসোসিয়েশনের উদ্যোগে আজকের এই প্রথম পুনর্মিলনী। তিনি আরো জানান,সাবেক প্রধান শিক্ষক আবু তাহের ভুঁইয়া সকালবেলা পুনর্মিলনীর শুভ উদ্ভোধন করবেন । প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী এবং প্রধান বক্তা থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ বুয়েটের অধ্যাপক ডঃ ফখরুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে স্কুলের পরিচালকবৃন্দ সহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।