ঢাকা, রোববার, ২১ জানুয়ারি ২০১৮

পটিয়া আ’লীগের নেতৃত্বে শামসু-হারুন

রবিউল হোসেন, পটিয়া

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৭ শনিবার, ০৭:৫৪ পিএম

পটিয়া আ’লীগের নেতৃত্বে শামসু-হারুন

নাটকীয়তার পর পটিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে আ ক ম শামসুজ্জামান চৌধুরী সভাপতি ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শামসুজ্জামান ইতিপূর্বে একবার সভাপতির দায়িত্ব পালন করেন।

পটিয়া আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর নেতৃত্বে একটি অংশ ও গত কমিটির সভাপতি রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীনের নেতৃত্বে অপর অংশের বিরোধের মধ্যে নানা শংকা নিয়ে শনিবার অনুষ্ঠিত সম্মেলনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সভাপতি পদে পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আকম সামশুজ্জামান চৌধুরী, পটিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য সেলিম নবী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সদস্য দেবব্রত দাশ দেবু, জেলা আওয়ামী লীগের সদস্য বিজন চক্রবর্তী এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, যুগ্ম সম্পাদক আলমগীর খালেদ, চেয়ারম্যান এসএম ইনজামুল হক জসিম এর নাম শোনা গিয়েছিল।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৪ অক্টোবর সম্মেলনের মাধ্যমে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে রাশেদ মনোয়ার সভাপতি ও নাছির উদ্দীন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। সম্মেলনের কয়েকদিন আগে গত ২০ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।

এদিকে সকালে প্রথম অধিবেশনে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে কটুক্তিমূলক বক্তব্য দিয়েছেন ২৪ ঘন্টার মধ্যে তা প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। যদি না চান তাহলে জনগণ তার বিচার করবে। শনিবার দুপুরে পটিয়া উপজেলা স্মৃতিসৌধ মাঠে পটিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, বিএনপির নেত্রী খালেদা জিয়া ও তাঁর পুত্র তারেক রহমান বিদেশে হাজার হাজার কোটি টাকা বিনিযোগ করেছেন যেটি বিদেশী গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সেখান থেকে শুধুমাত্র সৌদি আরবে বিনিয়োগ করেছেন ৪০ হাজার কোটি টাকা। যার থেকে এখনো মুনাফা ভোগ করছেন খালেদা জিয়া। এদেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট দুর্ণীতি করার পরও খালেদা জিয়ার পক্ষ হয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার সাহস কেমনে পায়। তার অশৌভন বক্তব্যে আমরা স্তম্ভিত।

পটিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রাশেদ মনোয়ারের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) এনামুল হক শামীম। উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সদস্য এসএম কামাল হোসেন, সামশুল হক চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সেক্রেটারী মফিজুর রহমান। পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীনের সঞ্চালনায় সম্মেলনে জেলা ও স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে পটিয়া উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমদ। শেষে শনিবার বিকেল সাড়ে ৩টা থেকে হল টুডে কনভেনশন সেন্টারে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।