ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

কর্ণফুলীতে ৫০ শয্যার হাসপাতাল হচ্ছে

ইফতেখারুল ইসলাম ০ প্রতিবেদক, পূর্বকোণ

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৮:২৮ এএম

কর্ণফুলীতে ৫০ শয্যার হাসপাতাল হচ্ছে ফাইল ছবি

কর্ণফুলী উপজেলায় ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল হচ্ছে। হাসপাতাল নির্মাণে প্রয়োজনীয় জমি অধিগ্রহণের জন্য সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্মাণ অধিশাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ আলমগীর হোসেন সম্প্রতি এই চিঠি প্রেরণ করেন।
চতুর্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাত কর্মসূচিভুক্ত ‘ফিজিক্যাল ফ্যাসিলিটিজ ডেভেলপমেন্ট’ শীর্ষক অপারেশনাল প্ল্যানের আওতায় সরকার এই কর্ণফুলী উপজেলায় ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মাণ নির্মাণ করবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, কর্ণফুলী একটি নতুন উপজেলা। নবগঠিত উপজেলায় সরকার অন্যান্য উপজেলার ন্যায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছে। মন্ত্রণালয় থেকে ইতিমধ্যে অধিগ্রহণের জন্য জমি চিহ্নিত করার নির্দেশ এসেছে। সেই নির্দেশের আলোকে উপযুক্ত জমি খোঁজা হচ্ছে। যেখানে হাসপাতালটি নির্মাণ করা হলে উপজেলার প্রায় সব মানুষ সমান সুযোগ ভোগ করবেন, সেই ধরনের জায়গা খোঁজা হচ্ছে উল্লেখ করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইতিমধ্যে বেশ কয়েকটি জায়গা পরিদর্শন করেছেন। জায়গা চিহ্নিত হলে নিজেও গিয়ে দেখে আসবেন।

জমি অধিগ্রহণের অগ্রগতি প্রসঙ্গে জানতে চাইলে জেলা সিভিল সার্জন বলেন, এলাকাটি যেহেতু ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সংসদীয় এলাকা তাই জমি পেতে তেমন অসুবিধা হবে না। জমি পেয়ে যত দ্রুত সম্ভব নির্মাণ কাজ করা হবে। এই হাসপাতালে অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ন্যায় সব ধরনের চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। জেলা প্রশাসনও জমি খুঁজে বের করার চেষ্টা করছে।