ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭

আখতারুজ্জামান বাবুর কবরে কর্ণফুলীর বিজয়ীরা

রবিউল হোসেন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ১০:৪৫ পিএম

আখতারুজ্জামান বাবুর কবরে কর্ণফুলীর বিজয়ীরা

পটিয়া উপজেলার ৫ ইউনিয়ন শিকলবাহা, বড়উঠান, চরলক্ষ্যা, চরপাথরঘাটা ও জুলধা ইউনিয়নকে নিয়ে স্বতন্ত্র উপজেলা বাস্তবায়ন করা দীর্ঘদিন স্বপ্ন ছিল প্রবীন আওয়ামীলীগ নেতা ও সাবেক সংসদ সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর।

জীবিত থাকতে তিনি উপজেলা বাস্তবায়ন কওে যেতে পারলেও অবর্তমানে তাঁরই পুত্র বর্তমান সরকারের ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির আন্তরিক প্রচেষ্টায় কর্ণফুলীকে স্বতন্ত্র উপজেলা বাস্তবায়ন করা হয়েছে। স্বতন্ত্র উপজেলা হওয়ার পর প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছে আওয়ামীলীগের নৌকা প্রর্তীকের প্রার্থী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম।

নির্বাচনে বিজয়ী হওয়ায় গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় প্রয়াত প্রবীন নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর গ্রামের বাড়ি আনোয়ারা হাইলধর গ্রামে তাঁর কবর জেয়ারত ও পুস্পমাল্য অর্পণ করেছেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। বিকেল ৩টায় মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে কর্ণফুলী মইজ্জ্যারটেক থেকে আনোয়ারা হাইলধর গ্রামে যায় নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জামাল আহমদ, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, আনোয়ারা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল মান্নান, নবনির্বাচিত কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম, চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, শিকলবাহা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, কর্ণফুলী উপজেলা আ’লীগের এডহক কমিটির সদস্য জসিম উদ্দীন চৌধুরী, শিকলবাহা ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী মো. ফোরকান, বড়উঠান ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী আবদুল মান্নান খান, সাবেক চেয়ারম্যান রফিক উল্লাহ, দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক আবিদ হোসেন, কর্ণফুলী উপজেলা আ’লীগের সেক্রেটারী সেলিম হক, সহ-সভাপতি মহিউদ্দীন মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান মুরাদ সাগর, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, সেলিম উদ্দীন, উপজেলা যুবলীগ নেতা মো. সেলিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক জীবন মনজু, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মো. সাইফুদ্দীন প্রমুখ।

পুষ্পমাল্য অর্পণ শেষে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেছেন, প্রয়াত নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্বপ্ন কর্ণফুলী উপজেলা বাস্তবায়ন করা। তাঁরই সুযোগ্য পুত্র ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি পিতার কথা রেখেছেন। ইতিমধ্যে কর্ণফুলী উপজেলার কার্যক্রম শুরু হয়েছে। অবকাঠামোগত উন্নয়নে ভূমিপ্রতিমন্ত্রীর সহযোগিতা নিয়ে এগিয়ে নেয়া হবে বলে তিনি জানান।