ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭

পটিয়ায় দুই ইউপি সদস্যের বহিস্কারাদেশ স্থগিত

পটিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ১০:২৬ পিএম

পটিয়ায় দুই ইউপি সদস্যের বহিস্কারাদেশ স্থগিত

পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের ২ ইউপি সদস্যের বহিস্কার আদেশ স্থগিত করে হাইকোর্ট রুল নিশি জারী করেছে। ছনহরা ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য শাহনুর তুষার আবদুল ও ৫নং ওয়ার্ড সদস্য নাছির উদ্দিন আলমদারের পৃথক দুটি রিট পিটিশনের প্রেক্ষিতে হাই কোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত ১১ সেপ্টেম্বর এ আদেশ দেন।

হাইকোর্ট স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব ইপি-১ অধিশাখা’কে রুল নিশি জারী করে আদেশের ২ সপ্তাহের মধ্যে কেন উক্ত বহিস্কার আদেশ অবৈধ ঘোষনা করা হবে না মর্মে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। এছাড়া উক্ত বহিস্কার আদেশকে ৩ মাসের জন্য স্থগিত করা হয়েছে। গত ২০ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব ইপি-১ অধি শাখা তার স্মারক নং- স্থা সবি/ইপ/ইউপি ১৩/৯৯ (অংশ ১)- ৬৬৬ মূলে দুই ইউপি সদস্যকে বহিস্কার আদেশ জারী করেন।

এই আদেশকে চ্যালেঞ্জ করে জনগনের ভোটে নির্বাচিত দুই ইউপি সদস্য স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয়ের সচিব সহ সংশ্লিষ্ট ৫ জনকে বিবাদী করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে গত ১১ সেপ্টেম্বর হাইকোর্ট এ আদেশ দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, এ ব্যাপারে দাপ্তরিক কোন ধরনের কাগজ পত্র পাওয়া যায়নি। তবে দুই ইউপি সদস্য বহিস্কার আদেশ স্থগিত আদালতের একটি সংক্রান্ত কাগজ উপজেলা প্রশাসনকে সরবরাহ করেছেন।