AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

কর্ণফুলীতে বাসে মিলল স্বর্ণের বার

রবিউল হোসেন, পটিয়া
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৭ শুক্রবার, ০৯:০৫ এএম
কর্ণফুলীতে বাসে মিলল  স্বর্ণের বার

কর্ণফুলী উপজেলাধীন মইজ্জ্যারটেক এলাকায় বাসে তল্লাশি চালিয়ে ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে কর্ণফুলী থানা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় মইজ্জ্যারটেক এলাকায় পুলিশ তল্লাশি করে স্বর্ণের বার উদ্ধার এবং মহিলাসহ ৩জনকে আটক করে।

আটককৃতরা হলেন, ইয়াসমিন আকতার(৪০), রহমত উল্লাহ(৩৮) ও মো. শফি(৭০)। অভিনব কায়দায় পায়ুপথে স্বর্ণের বার কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীতে বহন করে নিয়ে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার উখিয়া তাই পালং এলাকার এ তিন বাসিন্দাকে আটক করা হয়। ৯টি স্বর্ণেল বার প্রায় দেড় কেজির অধিক যার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা বলে পুলিশ জানায়।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিনিয়ত কক্সবাজার টেকনাফ, উখিয়া থেকে ইয়াবা পাচার করে চট্টগ্রাম নগরীতে নিয়ে আসছিল একটি চক্র। বৃহস্পতিবাব গোপন সংবাদ ছিল বিপুল পরিমাণ ইয়াবা চট্টগ্রাম নগরীতে পাচার করা হচ্ছে। খবর পেয়ে কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম পিপিএমসহ একদল পুলিশ মইজ্জ্যারটেক এলাকায় অবস্থান নেয়। চট্টগ্রাম শহরমুখি বাসটি মইজ্জ্যারটেক এলাকায় পৌছালে পুলিশ সন্দেহজনক তিন যাত্রীদের তলাশি চালায়। এক পর্যায়ে তারা স্বীকার করে তাদের কাছে স্বর্ণের বার রয়েছে।

কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম পিপিএম জানান, কৌশলে স্বর্ণের বার পাচার করে কক্সবাজার থেকে নগরীতে প্রবেশ করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে মহিলাসহ তিনজনকে আটক করা হয় এবং ৯টি স্বর্ণের উদ্ধার করা হয়। ৯টি স্বর্ণেল বার প্রায় দেড় কেজি যার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকার অধিক বলে তিনি জানিয়েছেন। আটককৃতদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। স্বর্ণ পাচারের সাথে আরো যারা রয়েছে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য গত ১৬ জুন কক্সবাজার চকরিয়া থেকে নগরীতে প্রবেশপথে কর্ণফুলী টোল প্লাজা এলাকায় রাজীব ধর নামে এক যুবকটি ৮টি স্বর্ণের বারসহ গ্রেপ্তার করে পুলিশ।