AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

রাস্তায় দাঁড়ানো সুস্থ মানুষটি মুহুর্তেই লাশ !

রবিউল হোসেন, পটিয়া
প্রকাশিত: ১২ জুলাই ২০১৭ বুধবার, ১০:১৯ পিএম
রাস্তায় দাঁড়ানো সুস্থ মানুষটি মুহুর্তেই লাশ !

যথারীতি প্রতিদিনের মতো বেসরকারী সংস্থার কর্মকর্তা আতারুজ্জামান মুকুল(৪৫) বাড়ি থেকে বের হয়েছিলেন কর্মস্থলে পৌঁছার জন্য। গাড়িতে উঠার জন্য দাড়িয়ে ছিলেন সড়কের পাশেই। কিন্তু কর্মস্থলে আর যাওয়া হলো না।

বুধবার সকাল সাড়ে ৮টায় পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের শাহগদী মার্কেট এলাকায় একটি লেগুনাকে পেছন থেকে বাসের ধাক্কা দিলে পথচারী আখতারুজ্জামান মুকুল ঘটনাস্থলে নিহত হয়। এতে লেগুনার ১০যাত্রী আহত হয়। মুকুল একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফরিদ চেয়ারম্যানের বাড়ির আবু তাহেরে ছেলে এবং নগরীর আগ্রাবাদ এলাকার বেসরকারী সংস্থা ‘বলাকা’য় কর্মরত ছিলেন। এব্যাপারে হাইওয়ে পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

স্থানীয় ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়া জঙ্গলখাইন শাহ্গদী মার্কেট এলাকায় বুধবার সকাল সাড়ে টার দিকে চট্টগ্রাম শহরমুখী একটি যাত্রীবাহি বাস (চট্টমেট্টো- জ-১১-০২২৬) পেছন থেকে লেগুনার (চট্টমেট্টো-ছ-১১২৭০৭) একটি গাড়িকে ধাক্কা দেয়। এসময় লেগুনাটি মহাসড়কের পাশে দাড়াঁনো মুকুলকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলে মারা যায়। বাসের ধাক্কায় আহত লেগুনার যাত্রীদের স্থানীয়রা উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতরা হলেন, মরজিনা (১৩), উম্মে হাফসা (২), আজম (২৭), দিলরুবা সুলতানা (৩০), রেজাউল করিম (২৩), সিরাজুল ইসলাম (১৯), সাইফুল ইসলাম (২৪), গোলাম কাদের (৩৫), সামশু (১৭), অনুপম বড়–য়া (২৫)। এদের মধ্যে আজমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁডির পরিদর্শক এবিএম মিজানুর রহমান জানান, দ্রুতগতির একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে অপর একটি লেগুনা পরিবহনের গাড়ীকে ধাক্কা দিলে এই ঘটনা ঘটে। ঘাতক বাসটি আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এক যৌথ বিবৃবিতে বিএনপি নেতা আখতারুজ্জামান মুকুলের মর্মান্তিক মৃত্যুতে পটিয়া আসনের সাবেক সংসদ সদস্য গাজী মো. শাহজাহান জুয়েল, বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপু, পটিয়া উপজেলা বিএনপির সভাপতি আবদুল জলিল, সাধারণ সম্পাদক খোরশদ আলম,  বিএনপি নেতা সাহাব উদ্দীন খোকন, পটিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক জমির উদ্দীন মানিক, সিনিয়র যুগ্ম আহবায়ক গাজী মনির, ছাত্রদল নেতা মঈনুল হাসান, মাহাতাব উদ্দী সবুজ প্রমুখ নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।