AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

প্রতিমন্ত্রীর বাসায় হাতাহাতির জেরে আনোয়ারায় উত্তেজনা

আনোয়ারা প্রতিনিধি
প্রকাশিত: ০৯ জুলাই ২০১৭ রবিবার, ০৭:২৪ এএম
প্রতিমন্ত্রীর বাসায় হাতাহাতির জেরে আনোয়ারায় উত্তেজনা

ভূমি  প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সাথে সাক্ষাৎ করতে এসে আনোয়ারা হাইলধর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন লাঞ্চিত হওয়ার ঘটনায় শনিবার দিনভর আনোয়ারায় ছিল উত্তেজনা। উপজেলার বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

স্থানীয় সূত্র জানায়, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিনের গ্রামের বাড়ি একই এলাকায় । বালি উত্তোলন ইস্যু ও উপদলীয় কোন্দলের জের ধরে মন্ত্রীর সামনেই শুক্রবার রাতে নাজিম চেয়ারম্যান ও তার প্রতিপক্ষ গ্রুপের লোকজন হাতাহাতিতে জড়ান। খবরটি ছড়িয়ে পড়ার পর শনিবারও এলাকায় ছিল টান টান উত্তেজনা । অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে হাইলধর ইউনিয়নের  হাইলধর, পীরখাইন, মালঘর বাজার ছাড়াও চৌমুহনি বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।  

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ জানান, প্রতিমন্ত্রীর বাসায় হাতাহাতির জেরে চেয়ারম্যান নাজিম অনুসারীরা এলাকায় সশস্ত্র অবস্থানের খবরে রাতেই হাইলধর ইউনিয়নের বিভিন্ন এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়। টহলকালে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে হাইলধর ঈছাখালী এলাকায় নাজিম চেয়ারম্যানের নির্দেশে তার অনুসারীরা পুলিশের উপর হামলা চালায়। ওসি বলেন, এই হামলায় এএসআই আবদুল হান্নান, কনস্টেবল কামরুল ও বিশেষ আনসার রৌশন আহত হয়। রাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রক্রিয়া চলছিল বলে জানান তিনি। তবে মামলায় কাকে আসামি করা হচ্ছে এ বিষয়ে পরে জানানো হবে বলে জানান । পুলিশের উপর হামলা ও কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য মাস দু’য়েক আগে আনোয়ারা বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলামের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায়ও চেয়ারম্যান নাজিম উদ্দিনকে আসামি করা হয়েছিল। ওই মামলায বর্তমানে তিনি জামিনে আছেন।