AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

সাংবাদিক বাবরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন বাদীর

সারাবেলা প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৭ শনিবার, ১০:৫৩ এএম
সাংবাদিক বাবরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন বাদীর

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য এবং দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নিতে রাঙ্গুনিয়া থানায় আবেদন করেছেন মামলার বাদী ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন।

গত ৫ জুলাই বুধবার তার স্বাক্ষরিত আবেদন পত্রে উল্লেখ করা হয়, ‘গত ২২ জুন সমকালে প্রকাশিত সংবাদটির প্রতিবাদে আমি মামলা দায়ের করায় রাঙ্গুনিয়ার এমপি ড. হাছান মাহমুদ আমাকে চট্টগ্রাম প্রেসক্লাবে যেতে নির্দেশ দেন। সেখানে সিনিয়র সাংবাদিকদের উপস্থিতিতে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে সমঝোতা হওয়ায় আমি মামলা প্রত্যাহারের আবেদন জানাচ্ছি। আমার আবেদন পত্রটি গ্রহণ করে মামলাটি নিষ্পত্তি করলে চিরকৃতজ্ঞ থাকব।’ এ প্রসঙ্গে রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঁইয়া বলেন, ‘মামলা প্রত্যাহারের আবেদন করেছেন বাদী ইকবাল হোসেন। আমরা তার আবেদন গ্রহণ করে মামলা প্রত্যাহারের প্রয়োজনীয় প্রক্রিয়া শুরু করেছি।’

উল্লেখ্য, ৪ জুলাই মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এসে সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে দায়েরকৃত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা প্রত্যাহারের ঘোষণা দেন বাদী রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ইকবাল হোসেন চৌধুরী মিল্টন। এ সময় তিনি বলেন, ভুল বুঝাবুঝির কারণে এ মামলা হয়েছে। খুব দ্রুততার সাথে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তিনি এ মামলা প্রত্যাহার করবেন।
বৈঠকে সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, লাইব্রেরি সম্পাদক রাশেদ মাহমুদ, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুারো প্রধান সরোয়ার সুমন, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবর, সিইউজে সদস্য আজাদ তালুকদার প্রমুখ। মামলার বাদী ইকবাল হোসেন চৌধুরী মিল্টনের সাথে ছিলেন, উত্তর জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মো. বখতেয়ার উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র ব্যক্তিগত সহকারি এমরুল করিম রাশেদ প্রমুখ।
প্রসঙ্গত, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক এবং সাবেক মন্ত্রী ড.হাছান মাহমুদকে নিয়ে সংবাদ প্রকাশ করায় গত ২ জুলাই রবিবার রাতে হাছান মাহমুদের অনুসারী রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন।