AD
ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই ২০১৭

সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে মামলার প্রতিবাদ ও নিন্দা

সারাবেলা ডেস্ক
প্রকাশিত: ০৩ জুলাই ২০১৭ সোমবার, ০৭:৩৮ পিএম
সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে মামলার প্রতিবাদ ও নিন্দা

দৈনিক সমকাল চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে ৫৭ (২) ধারায় মামলা করেছেন রাঙ্গুনিয়ার এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। মামলার বাদী উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক।

তিনি সাবেক বন ও পরিবেশমন্ত্রী এবং রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ড. হাছান মাহুমুদের অনুসারী হিসাবে পরিচিত।

গত ১৮ জুন রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে যাওয়ার পথে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী বাজারে হামলার শিকার হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর গাড়িবহরে হামলার একটি ফলোআপ রিপোর্টের জের ধরে  সাংবাদিক বাবরের বিরুদ্ধে এই মামলা দাযের করা হয়।

মামলার বাদী ইকবাল হোসেন চৌধুরী বলেন, “এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের সাথে এমপি হাছান মাহমুদ, আমাকে এবং রাজানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল ইসলামকে জড়িয়ে সংবাদটি প্রকাশিত হয়। এ কারণে ওই সাংবাদিকের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।”

এদিকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএফইউজে ও সিইউজে নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ এক বিবৃতিতে সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

এদিকে অপর এক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।